আজ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সাভারে ব্লাড ডোনার টিম ও সেচ্ছাসেবী গঠনে ক্যাম্পেইন

বিশেষ প্রতিনিধি,( ঢাকা) সাভার

সাভারে “সামাজিক ব্লাড ডোনার টিম” কর্তৃক “রক্ত খুজতে হয়রানি নয়, নিজ মহল্লায় রক্ত পাই” প্রতিপাদ্য স্লোগানকে সামনে রেখে, এলাকা ভিত্তিক ব্লাড ডোনার টিম গঠনে, ফ্রি ব্লাড গ্রুপিং এবং সামাজিক স্বেচ্ছাসেবক ট্রেনিং ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।


ক্যাম্পেইনটি বৃহস্পতিবার ২৩ নভেম্বর, সাভারের দক্ষিণ গাজীরচট এলাকায় অবস্থিত আনোয়ারা ইন্টারন্যাশনাল স্কুলে, সকাল ১০টায় শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত চলে। এসময় উক্ত ক্যাম্পেইন কর্মসূচির স্বার্বিক সহযোগিতায় ছিলেন, সামাজিক ব্লাড ডোনার টিমের প্রধান উপদেষ্টা ও ঢাকা ১৯ আসনে আ: লীগের মনোনয়ন প্রার্থী জনাব মো: সাইফুল ইসলাম, (এম.এ রাষ্ট্র-বিজ্ঞান)। ক্যাম্পেইন কর্মসূচির উদ্বোধন করেন, সামাজিক ব্লাড ডোনার টিমের উপদেষ্টা ও  আশুলিয়া প্রেসক্লাবের সভাপতি জনাব মোজাফ্ফর হোসেইন জয় । এছাড়াও আনোয়ারা ইন্টারন্যাশনাল স্কুলের প্রধান শিক্ষক সাইফুদ্দিন ফিরোজ ক্যাম্পেইনকে সাফল্যমন্ডিত করতে সার্বিক সহযোগিতা করেন।


এই কর্মসূচিতে ব্লাড ডোনার লিস্ট তৈরির পাশাপাশি ফ্রি চিকিৎসা সেবা প্রদান করা হয়। এছাড়াও ৮৫ জন স্বেচ্ছাসেবী সদস্য সদস্যাদের ব্লাড গ্রুপিং করানো ও প্রাথমিক চিকিৎসার ট্রেনিং প্রদান করা হয়। ছয় জন এমবিবিএস ডাক্তার স্বেচ্ছাসেবীদের এই ট্রেনিং প্রদান করেন । ট্রেনিং ও চিকিৎসা সেবা প্রদানকারী ডাক্তাররা হলেন, ডা.তানভীর আহমেদ এম.বি.বি.এস, ডা.মিশরি হির, এম.বি.বি.এস, ডা.ফেরদৌসী ওয়াহিদা পলি এম.বি.বি.এস, ডা.আল-আমিন রাদ,এম.বি.বি.এস, আব্দুল্লাহ বিন হাফিজ সাঝু এম.বি.বি.এস ( ফাইনাল ইয়ার), আবু জাফর সাদিক,এম.বি.বি.এস ( ফাইনাল ইয়ার)।

সামাজিক ব্লাড ডোনার টিমের উপদেষ্টা ও আশুলিয়া প্রেসক্লাবের সভাপতি, মোজাফফর হোসেন জয় অনুষ্ঠান উদ্বোধনকালে বলেন, বিশেষ মুহূর্তে রক্তের প্রয়োজনে ও সামাজিক কর্মকান্ডের জন্য একটি বিশেষ স্বেচ্ছাসেবী টিম অতি প্রয়োজন, যা সামাজিক ব্লাড ডোনার টিম এর উদ্যোগে গঠিত হচ্ছে, এই উদ্যোগটি প্রশংসার দাবি রাখে। এ সময় অনুষ্ঠানের উদ্বোধক সামাজিক ব্লাড ডোনার টিমকে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করে বলেন, আজকের স্বেচ্ছাসেবীরাই সমাজ বিনির্মাণে অগ্রণী ভূমিকা পালন করবে এবং সমাজের বিভিন্ন সমস্যার সমাধান তাদের হাত ধরেই হবে।


সামাজিক ব্লাড ডোনার টিম এর প্রতিষ্ঠাতা সদস্য দৈনিক আজকের দর্পণ এর সাভার প্রতিনিধি, আসাদুজ্জামান খাইরুল বলেন, এই ট্রেনিং শেষে স্বেচ্ছাসেবী সদস্যরা তাদের নিজ নিজ মহল্লায় ব্লাড ডোনার লিস্ট তৈরি করতে ব্লাড গ্রুপিং করাবেন ও মহল্লার সাধারণ মানুষকে বিনামূল্যে প্রাথমিক চিকিৎসা সেবা প্রদান করবে। এই কর্মসূচিটি সাভার উপজেলার প্রতিটি ইউনিয়নে চলমান থাকবে। আমাদের মূল লক্ষ্য ও উদ্দেশ্য হচ্ছে বিশেষ মুহূর্তে রক্তের প্রয়োজন হলে মহল্লা বাসির যেন হয়রানি হতে না হয়।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সামাজিক ব্লাড ডোনার টিমের প্রতিষ্ঠাতা সদস্য দৈনিক ভোরের দর্পণ প্রতিনিধি সাংবাদিক মশিউর রহমান ও দৈনিক নয়া দিগন্তের প্রতিনিধি সাংবাদিক ইমরান হাসান নিলয় সহ কার্যকারী কমিটির সদস্য নিউজ বাংলা প্রতিনিধি সাংবাদিক ইমতিয়াজুল ইসলাম, বিজয় টেলিভিশন সাভার প্রতিনিধি সোহেল হোসেন, বাংলা নিউজ ২৪ এর স্টাফ রিপোর্টার সাগর ফরাজ, দৈনিক দেশ কাল প্রতিনিধ মোঃ কাশেম, সাংবাদিক আল মামুন, বিশিষ্ট সমাজসেবক আরমান মাহমুদ, সামাজিক উদ্যোগ সংগঠনের প্রতিষ্ঠাতা আরিফুল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী মাহবুবুর রহমান সহ অত্র এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap